সরকারিভাবে বিদেশ যাওয়ার সুযোগ

সম্পূর্ণ সরকারিভাবে হংকং-এ মহিলা ডােমেস্টিক হেলপার (Female Domestic Helper)

বিমানভাড়া ও অন্যান্য খরচসহ ট্রেনিং খরচ ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা এবং বােয়েসেলের সার্ভিস চার্জ ১৫,০০০/ (পনেরাে হাজার) টাকা। পাসপাের্ট । পাসপাের্ট না থাকলেও আবেদন করা যাবে তবে নির্বাচিত প্রার্থীদের পরে নিজ দায়িত্বে পাসপাের্ট করতে হবে।

“মুজিববর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান”  বিজ্ঞপ্তি নং- বােয়েসেল/হংকং-২০১৯/৩১৪;  তারিখ: ১৫.৩.২০২০ খ্রি.

সম্পূর্ণ সরকারিভাবে হংকং-এ মহিলা ডােমেস্টিক হেলপার (Female Domestic Helper) । নিয়ােগে প্রশিক্ষণ ও প্রশিক্ষণ শেষে চাকরির নিশ্চয়তা।। “সঠিক পরিকল্পনা ও সঠিক প্রশিক্ষণ। স্বপ্ন হবে সত্যি যাতে মিটবে প্রয়ােজন” “নারীদের নিরাপদ অভিবাসন চাই ‘এসাে এসাে হংকং-এ যাই” হংকং-এ যেতে আগ্রহী মহিলাদের। ৩ মাস মেয়াদী প্রশিক্ষণে ভর্তি চলছে। প্রশিক্ষণ শেষে আকর্ষণীয় বেতনে হংকং-এ নিশ্চিত চাকরির সুযােগ রয়েছে।

পদের নাম: মহিলা ডােমেস্টিক হেলপার (Female Domestic Helper)

মাসিক বেতন : সর্বসাকুল্যে হংকং ডলার ৪৬৩০ (৫১,০০০/- টাকা প্রায়)।

সাপ্তাহিক কাজের সময়: দৈনিক ৮ (আট) ঘন্টা, সপ্তাহে ৬ (ছয়) দিন।

চাকরির মেয়াদ : ২ (দুই) বছর (নবায়নযােগ্য)।

খাবার ও বাসস্থান : নিয়ােগকর্তা বাসস্থান, খাবার ও যাতায়াত ব্যয় বহন করবেন।

চিকিৎসা : নিয়ােগকর্তা চিকিৎসা ব্যয় বহন করবেন।

বয়স সীমা : ২০ (বিশ) হতে ৩৫ (পঁয়ত্রিশ) বছর।

প্রশিক্ষণ : খাবার ও বাসস্থান সুবিধাসহ ৩ মাস মেয়াদী হাউজ কিপিং ও ক্যান্তনিজ ভাষার উপরে অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ দেয়া হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে শর্তসাপেক্ষে ঋণ নিতে পারবেন।

শিক্ষাগত যােগ্যতা : নূন্যতম অষ্টম শ্রেণি/জেএসসি/জেডিসি।

খরচ : বিমানভাড়া ও অন্যান্য খরচসহ ট্রেনিং খরচ ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা এবং বােয়েসেলের সার্ভিস চার্জ ১৫,০০০/ (পনেরাে হাজার) টাকা। পাসপাের্ট । পাসপাের্ট না থাকলেও আবেদন করা যাবে তবে নির্বাচিত প্রার্থীদের পরে নিজ দায়িত্বে পাসপাের্ট করতে হবে।

আগ্রহী মহিলা প্রার্থীদেরকে hongkongcvboesl@gmail.com ইমেইল-এ বায়ােডাটা প্রেরণ করার জন্য অনুরােধ করা যাচ্ছে। বায়ােডাটার বিস্তারিত বােয়েসেল ওয়েবসাইট www.boesl.gov.bd-এ দেখুন।।

যােগাযােগের ঠিকানা: বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বােয়েসেল। প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা)। ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা-১০০০। ফোন নম্বর:+৮৮-০২-৯৩৩৬৫০৮, ৪৮৩১৯১২৫ এবং ৪৮৩১৭৫১৫।

বিদেশে কর্মী নিয়োগ প্রক্রিয়ায় বােয়েসেলের কোন আলেট সার এজেন্ট / প্রতিনিধি নেই বিধায় কারাে সাথে কোনাে টাকা লেনদেন না করার জন্য অনুরোধ করা হলো।

আদেশক্রমে,

মাে. সেলিম মােল্যা

( উপসচিব)

মহাব্যবস্থাপক, বোয়েসেল, ঢাকা।

 

সম্পূর্ণ সরকারিভাবে হংকং-এ মহিলা ডােমেস্টিক হেলপার (Female Domestic Helper) : ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *