DPDT Job circular 2023 । বিভিন্ন পদে পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরে চাকরির সুযোগ

DPDT Job circular 2023 । বিভিন্ন পদে পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরে চাকরির সুযোগ

শিল্প মন্ত্রণালয়ের অধীন এটি একটি অধিদপ্তর-মন্ত্রণালয় নয় বরং অধিদপ্তরে চাকরি বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে – DPDT Job circular 2023

পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্ক অধিদপ্তর (পিএটিও) হল একটি সরকারী সংস্থা যা পেটেন্ট, ডিজাইন এবং ট্রেডমার্ক ব্যবস্থাপনার জন্য দায়িত্বপ্রাপ্ত। পিএটিও পেটেন্ট, ডিজাইন এবং ট্রেডমার্ক বিষয়ে আইনের কাঠামো অনুযায়ী অ্যাপ্লিকেশন এবং রেজিস্ট্রেশন সম্পর্কিত প্রক্রিয়া পরিচালনা করে। পেটেন্ট একটি বস্তু, একটি প্রক্রিয়া বা একটি উপকরণের জন্য একটি সীমাবদ্ধ অধিকার প্রদান করে। পিএটিও পেটেন্ট আবেদনকারীদের আবেদন প্রক্রিয়া পরিচালনা করে এবং পেটেন্ট প্রদান করে।

শিল্প মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর (ডিপিডিটি)-এর রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক প্রদেয় অন্যান্য ভাতাদিসহ পদের পার্শ্বে বর্ণিত বেতন স্কেল অনুযায়ী সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে (http://dpdt.teletalk.com.bd) ওয়েবসাইটে) নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী : www.dpdt.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও www.dpdt.gov.bd এর তথ্য বাতায়ন অথবা QR Code স্ক্যান-এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল https://alljobs.teletalk.com.bd.dpdt ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য http://dpdt.teletalk.com.bd ওয়েবসাইট হতে জানা যাবে।

চাকরির জন্য অনলাইনে আবেদন করা যাবে / সরকারি প্রতিষ্ঠানে চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে

ডিজাইন প্রকৃতির উপর একটি সীমাবদ্ধ অধিকার হল ডিজাইন রেজিস্ট্রেশন। একটি উপকরণ, বস্তু বা আর্টওয়ারকে একটি বিশেষ ডিজাইন দেওয়া হয় এবং তার পক্ষে সীমাবদ্ধ অধিকার প্রদান করা হয়।

Caption: source of information

আবেদনের শেষ তারিখ কবে?

প্রার্থীকে http://dpdt.teletalk.com.bd এই লিংকে প্রবেশ করে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত আবেদনপত্র অনলাইনে পূরণ করে আবেদন করতে হবে। Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ১০.০৪.২০২৩ খ্রি. সকাল ১০.০০ টা এবং শেষ তারিখ ও সময় ০৯.০৫.২০২৩ মি. বিকাল ৫.০০টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *