NU Job Circular 2022 । জাতীয় বিশ্ববিদ্যালয়ে ১৩-২০ গ্রেডের কর্মচারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত কলেজ গুলো অসংখ্য কাজ এবং নির্দেশনা জারি করে থাকে এনইউ। এনইউতে কাজ করা উচ্চমান সহকারী সহ অন্যান্য কর্মচারী অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। এসব পদে জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় স্বশাসিত প্রতিষ্ঠান তাই এটি পিওর সরকারি প্রতিষ্ঠান নয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর

স্মারক নং- ০১(৮৯৪)জাতীঃবিঃ/প্রশাঃ/২০১০(অংশ-9)/1/ ৩৫৫  তারিখ: ১১ মে ২০২২ খ্রিস্টাব্দ

নিয়ােগ বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদসমূহে নিয়ােগের লক্ষ্যে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে Online-এ আবেদন আহবান করা যাইতেছে:

nu job circulars

National University job circulars

শর্তাবলী

১. উক্ত পদসমূহে আবেদনের নিমিত্তে Online Application Form ও নিয়ােগ বিজ্ঞপ্তি ১৬-০৫-২০২২ তারিখ হইতে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট jobs.nu.ac.bd এ পাওয়া যাইবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৫-০৬-২০২২ তারিখ বিকাল ৪:০০ ঘটিকার মধ্যে উক্ত ওয়েবসাইট jobs.nu.ac.bd এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করিতে হইবে।

২. বয়সসীমা: ক্রমিক নং-৫ হইতে ১০ পর্যন্ত বর্ণিত পদসমূহের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়সের উচ্চসীমা ৩২ (বত্রিশ) বৎসর, তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতিনাতনি) প্রার্থীদের বয়স ১৮ বৎসর হইতে ৩০ বৎসরের মধ্যে হইতে হইবে। বয়স প্রমাণের জন্য পরীক্ষা পাশের সনদপত্র ব্যতীত অন্য কোন প্রশংসাপত্র/এফিডেভিট গ্রহণযােগ্য হইবে না।

৩. আবেদন করার শেষ তারিখে প্রার্থীদের বয়সসীমা নির্ধারিত হবে। ৪. প্রার্থী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা (নাতি-নাতনি) হলে আবেদনে উল্লেখসহ ঐ মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সার্টিফিকেট, মুক্তিবার্তা/গেজেটের কপি যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও সনদপত্রের সত্যায়িত কপি এবং অন্যান্য বিশেষ কোটার ক্ষেত্রে নিজ নিজ জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত সার্টিফিকেটের সত্যায়িত কপি User ID ও Password দিয়ে Login করে Online Application Form-এর নির্ধারিত অংশে Upload করিতে হইবে।

৫. চাকুরীরত প্রার্থীদেরকে তাদের স্ব-স্ব নিয়ােগকারী কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করিতে হইবে। প্রার্থীদেরকে সকল পরীক্ষা পাশের সনদপত্র, নম্বরপত্র, অভিজ্ঞতা সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, জাতীয়তা সনদপত্র, কুরীরত হলে কর্তৃপক্ষের অনুমতি পত্র-এর কপি User ID ও Password দিয়ে Login করে Online Application Form-এর নির্ধারিত অংশে Upload করিতে হইবে।

৬. Online Application Form-এর প্রিন্ট কপিসহ সকল ডকুমেন্টস্-এর সত্যায়িত কপি ০৯ (নয়) সেট ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে/হাতে হাতে ১৫-০৬-২০২২ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌছাইতে হইবে। অন্যথায় আবেদন বাতিল বলিয়া গণ্য হইবে।

৭. রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়-এর অনুকূলে সােনালী ব্যাংকের যে কোন শাখায় ক্রমিক নং- ১ হইতে ৪-এ বর্ণিত পদের জন্য ৪০০/- (চারশত) টাকা এবং ক্রমিক নং- ৫ হইতে ১০-এ বর্ণিত পদের জন্য ৩০০/- (তিনশত) টাকা পে-স্লিপ-এর মাধ্যমে জমা দিতে হইবে।

পে-স্লিপ সংগ্রহ ও আবেদন ফি জমাদানের নিয়মাবলী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট jobs.nu.ac.bd এ Online Application Form যথাযথভাবে পূরণপূর্বক Submit করার পর User ID ও Password দিয়ে Login করে Pay-slip ডাউনলােড করে নিকটস্থ সােনালী ব্যাংকের যে কোন শাখার মাধ্যমে নির্ধারিত সময়সীমার মধ্যে জমা দিতে হইবে অথবা সােনালী ব্যাংকের Online Payment Gateway ব্যবহার করে মােবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে নির্ধারিত আবেদন ফি জমা দিতে হইবে। Online Application Form পূরণের নির্ধারিত তারিখ ও সময়ের পরে টাকা জমা দিলে সে দায়-দায়িত্ব ব্যাংক অথবা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করিবে না।।

৮. প্রার্থীদের নিয়ােগ সংক্রান্ত সকল পরীক্ষা/নির্বাচনী বাের্ড/নির্বাচনী কমিটি-এর তারিখ ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে পত্র মারফত/SMS-এর মাধ্যমে/বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-এর মাধ্যমে জানানাে হইবে। এ সকল পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হইবে না।।

৯. সাক্ষাৎকারের সময় সকল মূল সনদ ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র সঙ্গে আনিতে হইবে।

১০. নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে। কোন ধরনের সুপারিশ প্রার্থীর অযােগ্যতা হিসাবে বিবেচিত হইবে।

১১. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও ভুল তথ্য সম্বলিত আবেদন বাতিল বলিয়া গণ্য হইবে।

১২. কোন কারণ দর্শানাে ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করিবে।

১৩. রিট পিটিশন নং- ৫১২৫/২০০৪ এ মহামান্য হাইকোর্ট বিভাগের ২০-০২-২০১২ তারিখের ঘােষিত রায় ও নির্দেশনার আলােকে যাহাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকুরীর অবসান হইয়াছে তাহারা সংশ্লিষ্ট পদে আবেদন করিতে পারিবেন এবং বিজ্ঞাপিত পদের জন্য নির্ধারিত বয়সসীমার সর্বোচ্চ সীমা তাহাদের ক্ষেত্রে শিথিল করা হইবে। তবে বিজ্ঞাপিত পদে বিধি অনুযায়ী প্রয়ােজনীয় শিক্ষাগত যােগ্যতাসহ অন্যান্য যােগ্যতা ও শর্তাবলী তাহাদের ক্ষেত্রে প্রযােজ্য হইবে।

ভাইস-চ্যান্সেলর-এর অনুমােদনক্রমে

(মােল্লা মাহফুজ আল-হােসেন)

রেজিস্ট্রার জাতীয় বিশ্ববিদ্যালয়

NU Job Circular 2022: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.