EGCB Job Circular । ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি)

স্বশাসিত প্রতিষ্ঠান – ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড– লোকবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইজিসিবি –বাংলাদেশ সরকারের বিদ্যুৎ সেক্টর রিফর্ম এর আওতায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর একটি প্রতিষ্ঠান হিসেবে ১৯৯৪ সালের কোম্পানি আইন অনুযায়ী প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে ২৩ নভেম্বর ১৯৯৬ তারিখে মেঘনাঘাট পাওয়ার কোম্পানি লিমিটেড গঠিত হয়।

পরবর্তীতে, ১৬ ফেব্রুয়ারী ২০০৪ তারিখে মেঘনাঘাট পাওয়ার কোম্পানি লিমিটেড এর নাম পরিবর্তিত হয়ে ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) হয়। ইজিসিবি ১৫ জানুয়ারী ২০০৯ তারিখে প্রাইভেট লিমিটেড কোম্পানি থেকে পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। বর্তমানে কোম্পানির অনুমোদিত মূলধন ৫,০০০ (পাঁচ হাজার) কোটি টাকা।

বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানী নীতিমালা অনুযায়ী বাংলাদেশ সরকার কর্তৃক ২০২০ সালের মধ্যে নবায়নযোগ্য শক্তির উৎস থেকে ১০% বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উক্ত লক্ষ্যমাত্রা, এসডিজি, পাওয়ার সিষ্টেম মাস্টার প্ল্যান (পিএসএমপি)’২০১৬ এর সাথে সঙ্গতি রেখে এবং জীবাশ্ম জ্বালানীর উপর নির্ভরতা কমানো ও কার্বন নির্গমন হ্রাসকরণে বাংলাদেশের Nationally Determined Contribution (NDC) লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে ইজিসিবি ফেনী জেলার সোনাগাজীতে সৌর ও বায়ুচালিত বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য অধিগ্রহণকৃত ভূমিতে পর্যায়ক্রমে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সৌর এবং বায়ুচালিত বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কার্যক্রম গ্রহণ করেছে।

পাওয়ার জেনারেশন কোম্পানিতে চাকরির সুযোগ / ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড

এটি কি সরকারি প্রতিষ্ঠান? না এটি সরকারি প্রতিষ্ঠান নয়। তবে সরকারী নীতিমালা অনুসরণে চলে।

Caption: Electricity Generation Company of Bangladesh Limited

4 Posts are being appointed by Bangladesh Power Generation Company

  1. ফোরম্যান ৩টি পদ
  2. ক্রেন অপারেটর/ক্রেন ড্রাইভার ২টি পদ
  3. ফর্ক লিফট অপারেটর ১টি পদ
  4. ওয়েল্ডার ১টি পদ

এই প্রতিষ্ঠানে কি পেনশন সুবিধা আছে?

না। এই প্রতিষ্ঠানে মাসিক পেনশন সুবিধান নেই। স্বশাসিত প্রতিষ্ঠানে নিজস্ব নীতিমালা থাকে সে সকল নীতিমালার আলোকে প্রতিষ্ঠান পরিচালিত হয়। আগামী ২৫/০৫/২০২২ হতে ২৩/০৬/২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে http://egcb.teletalk.com.bd তে প্রবেশ করে আবেদন সম্পন্ন করতে হবে। আবেদন করতে সার্কুলারটি এখনই সংগ্রহ করুন: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.