BOESL apply । সরকারি ভাবে মহিলা মেশিন আপরেটর স্বল্প খরচে ভাল বেতনে জর্ডান যেতে পারবে

BOESL Apply Process 2023 । সরকারি ভাবে স্বল্প খরচে জর্ডানে পুরুষ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেখুন

সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে জর্ডান যাওয়া যাবে-মাসিক বেতন 177-500 Dollar Salary- BOESL apply 2023

বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় মালিকানাধীন বিদেশে জনশক্তি প্রেরণকারী একমাত্র প্রতিষ্ঠান বোয়েসেল। ১৯৮৪ সালে প্রতিষ্ঠার পর হতে বিশ্বের বিভিন্ন দেশে বৈদেশিক কর্মসংস্থানের লক্ষ্যে এ প্রতিষ্ঠান অভিবাসন প্রত্যাশীদের জন্য দক্ষতা ও বিশ্বাসযোগ্যতার সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ দেশের স্বল্পদক্ষ, দক্ষ ও পেশাজীবি লক্ষাধিক অভিবাসন কর্মীদের নৈতিক, নিরাপদ ও স্বল্প ব্যয়ে বৈদেশিক কর্মসংস্থান নিশ্চিত করে মূল্যবান রেমিট্যান্স আহরণের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

সাক্ষাৎকারের সময় কি কি সঙ্গে আনতে হবে? (১) ৪ (চার) কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি (২) মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের ০১ (এক) সেট রঙিন ও চার সেট সাদা কালো ফটোকপি (৩) বর্তমান অফিসের পরিচয়পত্র / হাজিরা কার্ড (8) শিক্ষাগত / অভিজ্ঞতার সনদ (যদি থাকে)।

কত তারিখের মধ্যে যোগাযোগ করতে হবে? আগ্রহী প্রার্থীদের উল্লিখিত কাগজপত্র সহ আগামী ১৯/০৫/২০২৩ শুক্রবার সকাল ৮.০০ টায় সাক্ষাৎকার/টেস্ট প্রদানের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা টেকনিকেল ট্রেনিং সেন্টার, দারুস সালাম রোড, মিরপুর, ঢাকা এ এ উপস্থিত থাকতে অনুরোধ করা হলো। এ সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ০২-৪৮৩১৯১২৫ ও 02-48317515 টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এখানে উল্লেখ্য যে, প্রার্থীদের কোনো Bio-data (জীবন বৃত্তান্ত) সঙ্গে আনার প্রয়োজন নেই ।

www.boesl.gov.bd application form । সরকারি ভাবে জর্ডানে মহিলা গার্মেন্টস অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বোয়েসেলের প্রধান উদ্দেশ্য হলো স্বচ্ছতার সাথে স্বল্প ব্যয়ে সঠিক কাজে সঠিক কর্মী বিদেশে প্রেরণের মাধ্যমে পারস্পারিক বিশ্বাস স্থাপন, সর্বোৎকৃষ্ট সেবা প্রদান এবং অন্যদের তুলনায় কম ব্যয়ে বিদেশে কর্মী প্রেরণ। বোয়েসেল একমাত্র সরকারি মালিকানাধীন জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান যা বেসরকারি মালিকানাধীন রিক্রটিং এজেন্সির সাথে প্রতিযোগিতা করে স্বল্প ব্যয়ে স্বচ্ছতার সাথে ন্যূনতম অভিবাসন ব্যয়ে বিদেশে কর্মী প্রেরণ নিশ্চিত করে।

BOESL Apply Process 2023 । সরকারি ভাবে স্বল্প খরচে জর্ডানে পুরুষ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেখুন

Caption: Source of information

চাকরির শর্তাবলি ২০২৩ । যে সকল শর্তাবলী মেনে যেতে হবে

(১) দৈনিক ৮ (আট) ঘণ্টা ডিউটি, সপ্তাহে ৬ (ছয়) দিন এবং ওভার টাইম (স্বেচ্ছাধীন)।

(২) চাকরির চুক্তি ৩ (তিন) বৎসর (নবায়ন যোগ্য) ।

(৩) নিয়োগকর্তা কর্তৃক থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করা হবে।

(৪) চাকরিতে যোগদানের বিমান ভাড়া এবং তিন বছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকর্তা বহন করবে।

(৫) অন্যান্য শর্ত জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

(৬) যাদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো মামলা আছে, তারা নিয়োগের অনুপযুক্ত হবে।

বোয়েসেলের সার্ভিস চার্জ ও অন্যান্য খরচ কত পড়বে?

নির্বাচিত মহিলা মেশিন অপারেটরদের মেডিক্যাল ফি বাবদ ১,০০০/- (এক হাজার) টাকা, ফিঙ্গার প্রিন্ট বাবদ ২০০/- (দুইশত) টাকা এবং বোয়েসেলের সার্ভিস চার্জ বাবদ সর্বমোট ১৮, ২৪০/- (আঠারো হাজার দুইশ চল্লিশ) টাকা সোনালী ব্যাংক, মগবাজার শাখায় “বোয়েসেল, ঢাকা” নামে পে-অর্ডার করে বোয়েসেল অফিসে জমা দিতে হবে। বোয়েসেলের সার্ভিস চার্জ বাবদ প্রদেয় ১৮,২৪০/- (আঠারো হাজার দুইশ চল্লিশ) টাকা তাষ্কার কোম্পানি কর্তৃক জর্ডান গমনের তিন (০৩) মাস পর কর্মীকে প্রদান করা হবে । উল্লিখিত পরিমাণ ব্যাতিত অন্য কোথাও কোন প্রকার অতিরিক্ত খরচের প্রয়োজন নেই ।

সূত্র : বোয়েসেল

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *