দক্ষিণ কোরিয়া বোয়েসেল বিজ্ঞপ্তি ২০২৩ । দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ কবে ছাড়বে?

দক্ষিণ কোরিয়া বোয়েসেল বিজ্ঞপ্তি ২০২৩ । দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ কবে ছাড়বে?

বোয়েসেল এর ওয়েবসাইট ও ফেসবুক পাতায় দক্ষিণ কোরিয়া যাওয়া লটারির তারিখ এবং এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় – দক্ষিণ কোরিয়া বোয়েসেল বিজ্ঞপ্তি ২০২৩

ভাষা পরীক্ষায় অংশ গ্রহণের যোগ্যতা কি? কোরিয়া প্রজাতন্ত্র এর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রণালয় এর মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী CBT পদ্ধতিতে বিশেষ কোরিয়ান ভাষা পারদর্শিতা পরীক্ষা (SPECIAL EPS-TOPIK) অনুষ্ঠিত হয়। বয়স ১৮ থেকে ৩৯ বছরের মধ্যে হতে হবে (যাদের জন্ম তারিখ মে ১২, ১৯৭৫ ~ মে ১১, ১৯৯৭) এবং যার কোন দিন রাষ্ট্রীয় নির্দেশে কারা অন্তরীণ বা কঠিন শাস্তি হয়নি। যাকে কোন দিন সরকারি এজেন্সি কর্তৃক দক্ষিণ কোরিয়ার পোর্ট থেকে ফেরত পাঠানো হয়নি, বা সে দেশ বের হওয়ার নির্দেশ দেয়া হয় নি এবং যার উপর বিদেশ যাত্রায় কোন নিষেধাজ্ঞা নেই বা যেতে কোন সমস্যা নেই ।

এ পরীক্ষায় শুধু তারাই অংশ গ্রহণ গ্রহণ করতে পারবেন যারা ভিসার মেয়াদের ভেতর কোরিয়া ত্যাগ করেছেন এবং আবার কোরিয়া চাকরি পেতে চান। ইপিএস’র মাধ্যমে শ্রমিক হিসেবে কোরিয়ায় যারা যেতে চায় তাদের অবশ্যই কোরিয়া শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক নিয়োজিত সরকারি প্রতিষ্ঠান এইচ.আর.ডি. কোরিয়া কর্তৃক বাস্তবায়িত এ পরীক্ষায় পাশ করতে হবে। এ পরীক্ষায় পাশকৃত ব্যাক্তিরাই শুধু ইপিএস এর অধীনে চাকুরির আবেদনপত্র জমা দিতে পারবে। ইপিএস টিপিক সিবিটি’র রেজিস্ট্রেশন ফি ২৪ মার্কিন ডলার বা সম পরিমান স্থানীয় মুদ্রা। পরীক্ষার পর কোরিয়ায় প্রবেশ পর্যন্ত যে খরচ লাগবে তা বৈধ প্রেরণ খরচ হিসেবে বোয়েসেল এর হোম পেইজে প্রকাশিত থাকবে।

ভাষা পরীক্ষায় কত নম্বর পেলে পাশ? প্রস্তুতি নেয় পরীক্ষার্থীকে অবশ্যই প্রশিক্ষণের সময় শুরু হওয়ার আগেই পরীক্ষা কক্ষে প্রবেশ করতে হবে। ম্যানুফেকচারিং, এগ্রিকালচার/লাইভস্টক, কন্সট্রাকশন, ফিশিং, সার্ভিস সেক্টরে লোন নেয।দেশে ফেরত আসার অব্যবহিত পূর্বের কোম্পানিতে যেতে চাইলে (ন্যূনতম ১বছর এ কোম্পানিতে কাজ করে থাকলে) সে ইন্ডাস্ট্রি টাইপ লিখতে হবে। সুতরাং ইন্ডাস্ট্রি টাইপ পছন্দ করার সময় সাবধানতা অবলম্বন করতে হবে। উত্তীর্ণ প্রার্থীর (সম্ভাব্য) সংখ্যা : এইচ আর ডি কোরিয়া কর্তৃক পরবর্তীতে ঘোষণা করা হবে এবং পূর্ণমান ২০০’র মধ্যে ৮০ নম্বর এর বেশি প্রাপ্তদের ভিতর থেকে সর্বোচ্চ নম্বরে ক্রমানুযায়ী (মেধা তালিকার ভিত্তিতে) পূর্ব নির্ধারিত সংখ্যক পরীক্ষার্থীকে উত্তীর্ণ করানো হবে।

কোরিয়া লটারি কবে ছাড়বে । বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ । কোরিয়া লটারি ২০২৪ কবে ছাড়বে । বিজ্ঞপ্তি প্রকাশ হওয়া মাত্র জানানো হবে

কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা ও শর্তাবলী । কোরিয়া যাওয়ার শর্তাবলী ও যোগ্যতা দেখুন এক নজরে

Caption: Visit site for All Boesl Circular 2023

সিবিটি নির্বাচন পদ্ধতি ২০২৩ । ইপিএস পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া কি?

  1. রেজিস্ট্রেশনের সময়সীমাঃ ২০১৫, মে ১৯~১৩ (৩দিন), ০৯টা ১৭টা
  2. রেজিস্ট্রেশন স্থানঃ বোয়েসেল
  3. রেজিস্ট্রেশন পদ্ধতিঃ স্বশরীরে এসে রেজিস্ট্রেশন
  4. রেজিস্ট্রেশনে প্রয়োজনীয় আইটেমঃ সর্বশেষ কোরিয়া থেকে ফেরার সময় যে পাসপোর্ট ব্যবহার করা হয়েছিল সেটার ফটো কপি (স্বেচ্ছায় কোরিয়া ত্যাগকারী কিনা প্ৰমান করার জন্য),
  5. রেজিস্ট্রেশন ফর্ম (রেজিস্ট্রেশন চলাকালে পে-অর্ডারের মূল কপি দেখে বোয়েসেলে মাত্র ১কপি বিনামূল্যে বিতরণ করা হবে)
  6. রেজিস্ট্রেশন ফর্মে রেজিস্ট্রেশন নাম্বার লাগানো থাকবে, তাই কেউ পূরণ করার সময় ভুল করলে ফ্লুইড বা কারেকশন টেপ ব্যাবহার করে সংশোধন করে নিতে হবে। কাউকে অতিরিক্ত কপি দেয়া হবে না)
  7. বৈধ বর্তমান পাসপোর্টের ফটো কপি (রেজিস্ট্রেশন ফর্মে লাগানোর জন্য ),
  8. রেজিস্ট্রেশন ফি পরিশোধিত পে-অর্ডার মূল কপি, কালার ফটো ৩.৫×৪.৫ সে.মি সাইজের গত ৬মাসের মধ্যে বাস্তব সম্মুখ থেকে হাসিমুখে/স্মাইলিং ফেইস তোলা ও ব্যাকগ্রাউন্ড সাদা এবং ডিজিটাল ল্যাব হতে প্রিন্ট হতে হবে (ছবির নমুনা সংযুক্ত), তবে ফটোশপের ইডিট এবং কম্পিউটারে প্রিন্ট ছবি গ্রহণ যোগ্য না। উল্লেখ্য যে, ছবিকে ফটোশপের মাধ্যমে ইডিট করে মর্ডান করলে পাসপোর্টের ছবির সাথে মিল থাকে না বিধায় এম্বাসি কর্তৃক ভিসা ইস্যুর সময় জটিলতা সৃষ্টি হতে পারে।

দক্ষিন কোরিয়া কত জন লোক নিবে?

দক্ষিণ কোরিয়ায় যেতে ইচ্ছুক বাংলাদেশি প্রার্থীদের অনলাইনে প্রাথমিক নিবন্ধন আগামী ৬ জুন সকাল ১০টা থেকে ৮ জুন ২০২৩ । ২০২৩ সালে প্রায় ৭৫০০ জন বাংলাদেশি কর্মী দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ পাবেন বলে জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত। কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইন নিবন্ধন-২০২৩ (লটারি) সংক্রান্ত নোটিশ-এ নিবন্ধনর নিয়ম ও তারিখ জানিয়ে দেওয়া হয়েছে। বোয়েসেলের ওয়েবসাইটে (http://www.boesl.gov.bd) দক্ষিণ কোরিয়ায় নিয়োগের সার্কুলার বা বিজ্ঞপ্তি পাওয়া যাবে।

কোরিয়া লটারি আবেদন করার নিয়ম । দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ কবে ছাড়বে?

Jordan Job Circular 2023। স্বল্প খরচে জর্ডানে দক্ষ মহিলা কর্মী নিয়োগের জন্য সরাসরি সাক্ষাতকার? BOESL Online Registration 2023 । স্পেশাল ইউবিটি: ভিসার মেয়াদের ভেতর স্বদেশে স্বেচ্ছায় ফেরত এসেছে BOESL Job Circular 2023 । ফিজিতে মাসিক ৫০ হাজার থেকে ১ লক্ষ ৫৫ হাজার বেতনে পুরুষ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি